NCERT Job 2024: লিখিত পরীক্ষা ছাড়াই Senior Research Associates পদে নিয়োগ

NCERT Job 2024: লিখিত পরীক্ষা ছাড়াই Senior Research Associates পদে নিয়োগ: ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (NCERT) থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই নিয়োগ প্রক্রিয়ায় কোন লিখিত পরীক্ষা নেই, শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। NCERT এই বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে Senior Research Associates পদে নিয়োগ করা হবে, যা সম্পূর্ণ চুক্তিভিত্তিক হবে এবং PAC প্রোগ্রামে কাজ করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া

এই পদে নিয়োগের জন্য কোন লিখিত পরীক্ষা নেই, শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নির্বাচিত করা হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের নির্দিষ্ট সময়ের মধ্যে ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে।

পদ ও বেতন

Senior Research Associates পদে নিয়োগ করা হবে। এই পদে কাজের জন্য প্রতি মাসে ৩৫,০০০ টাকা বেতন দেওয়া হবে।

বয়সসীমা

আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৪৫ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে।

শিক্ষাগত যোগ্যতা

Senior Research Associates পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা:

  • মাস্টার্স ডিগ্রি থাকতে হবে Physics, Chemistry, Botany, Zoology, Life Science, Bio Technology অথবা সমতূল্য বিষয়ে, কমপক্ষে ৫৫ শতাংশ নম্বর সহ।
  • NET বা সমতূল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের আগে থেকে আবেদন করতে হবে না। অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্মটি ডাউনলোড করে প্রিন্ট করতে হবে এবং তা সঠিকভাবে পূরণ করতে হবে। নির্ধারিত দিনে ইন্টারভিউর জন্য প্রয়োজনীয় সমস্ত নথিসহ উল্লিখিত ঠিকানায় উপস্থিত থাকতে হবে।

ইন্টারভিউর তারিখ ও ঠিকানা

  • Mathematics: ২৪ মে, ২০২৪
  • Science: ২৭ মে, ২০২৪

গুরুত্বপূর্ণ লিংক সমূহ:

অফিসিয়াল বিজ্ঞপ্তি ও আবেদন ফর্ম ডাউনলোড করতে নিচের লিংকে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top